ধান ক্ষেত
- প্রকৃতি - শিশু পাঠ ০২-০৫-২০২৪

ধান ক্ষেত


সবুজ ধান ক্ষেতে বিকেলের হাসি,
চক চক করে দিগন্ত পরী।
চিল মেঘ ঘেঁষে ডানা মেলে উড়ে,
চলন্ত ছায়া ধান ক্ষেতে পড়ে।
ফড়িঙ্গের উড়াউড়ি ঐ ছায়া জুড়ে,
দিন শেষে যায় ঘরে ফিরে।
মাঠ হাসে সোনালীতে সবুজ মিশে,
দিগন্ত কোলে মাথা রেখে।
রাত জাগা প্রাণীগুলো মাঠের বুকে,
জেগে ওঠে ওরা প্রহরী হয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।